ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

শিক্ষা প্রতিষ্ঠান না খুললে আমরণ অনশনের হুঁশিয়ারি

আগামী ১ সেপ্টেম্বরের মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে না দিলে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন রাজশাহীর শিক্ষার্থীরা। শনিবার (২১ আগস্ট) বেলা ১১টার দিকে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়। এ সময় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত ওই সংবাদ সম্মেলন থেকে শিক্ষার্থীরা আমরণ অনশনের এই আল্টিমেটাম দেন।


রাজশাহী কলেজের শিক্ষার্থী জিন্নাত আরা সুমুর সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ। রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের উপস্থিতিতে পরে এই আল্টিমেটাম দেওয়া হয়।


সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, বিশ্বের অনেক দেশে করোনার ভয়াবহ প্রকোপ থাকলেও বাংলাদেশের মতো এত লম্বা সময় ধরে তারা শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখেনি। অবিলম্বে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি জানাচ্ছি।


তারা দাবি করেন, ১ সেপ্টেম্বরের মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রজ্ঞাপন জারি না করলে তারা সাহেব বাজার জিরো পয়েন্টে আমরণ অনশনে বসবে। এতে অনশনরত কোনো শিক্ষার্থীর কোনো প্রকার স্বাস্থ্যহানি হলে তার জন্য সরকার দায়ী থাকবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

ads

Our Facebook Page